এবার হ্যাকারদের শিকার টুইটার

এবার হ্যাকারদের হামলার শিকার হল জনপ্রিয় ওয়েবসাইট টুইটার। টুইটারের পক্ষ থেকে গতকাল শুক্রবার এক বার্তায় বলা হয়েছে, লক্ষাধিক অ্যাকাউন্ট হ্যাক করে ব্যবহারকারীদের পাসওয়ার্ড ও অন্যান্য তথ্যে প্রবেশ করে হ্যাকাররা।
টুইটার জানায়, পাসওয়ার্ডগুলোকে সংরক্ষণ করা হয়েছে এবং ‘পূর্ব সতর্কতার অংশ হিসেবে এগুলোকে পুনরায় প্রতিস্থাপন করা হয়েছে। এছাড়া হামলার শিকার হওয়া অ্যাকাউন্টধারীদের এ বিষয়ে জানানোর প্রক্রিয়া অব্যাহত রয়েছে।
রয়টার্স জানায়, সম্প্রতি নিউইয়র্ক টাইমস এবং ওয়াল স্ট্রিট জার্নালের মত প্রভাবশালী দুটি পত্রিকাও সাইবার হামলার শিকার হয়। তবে ওই পত্রিকা দুটির মত টুইটারের পক্ষ থেকে সাইবার হামলার বিষয়ে বিস্তারিত কিছু জানায়নি । টুইটারের পক্ষ থেকে জানানো হয়, ‘সাইবার হামলা অপেশাদারেরা করেনি এবং আমরা বিশ্বাস করি না, এটা কোনো বিচ্ছিন্ন ঘটনা। হামলাকারীরা অত্যাধুনিক প্রযুক্তি ব্যবহার করেছে এবং আমরা বিশ্বাস করি, সাম্প্রতিক সময়ে অন্যান্য কোম্পানি ও প্রতিষ্ঠানগুলোও আমাদের মত হামলার শিকার হবে।’ প্রতিষ্ঠানটির পক্ষ থেকে জানানো হয়েছে, হামলাকারীদের শনাক্ত করতে সরকার ও আইনপ্রয়োগকারী সংস্থাগুলোর সঙ্গে একত্রে কাজ করছে টুইটার।
টুইটারের মুখপাত্র জিম প্রসসের বলেন, হামলাটি চালানোর রহস্য এখনো উদঘাটিত হয়নি। বের করার চেষ্টা চলছে।

সুত্রঃপ্রাইম খবর

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *